মেহেরপুরে দক্ষিণ শালিকায় পূর্ব শত্রুতার জের ধরে দুই বিঘা জমির মরিচ গাছ কর্তন করেছে দুর্বৃত্তরা

নিজস্ব প্রতিনিধিঃ

মেহেরপুর জেলার সদর উপজেলার দক্ষিণ শালিকা গ্রামের মোঃ আবু তালেবের প্রায় দুই বিঘা জমির কাঁচা মরিচের গাছ কর্তন করে দিয়েছেন দুর্বৃত্তরা।

ঘটনা সূত্র জানা যায়, গত বৃহস্পতিবার দিবাগত রাতে পূর্ব শত্রুতার জের ধরে কৃষক আবু তালেবের দুই বিঘা জমির মরিচের গাছ কর্তন করেছে দুর্বৃত্তরা। এতে কৃষকের প্রায় চার লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা যায়।

ভুক্তভোগী কৃষকের সাথে কথা বললে তিনি জানান, এই জমি তিনি লিজ নিয়ে অনেক কষ্টে ধার দিনা করে মরিচের চাষ করেন। তিনি গত দিনও মরিচ তুলেছেন এই জমি থেকে, কিন্তু আজ শুক্রবার সকালে আবার মরিচ উঠানোর জন্য জমিতে জোন পাঠালে তিনি জানতে পারেন যে, কে বা কাহারা তার দুই বিঘা জমির মরিচের গাছ কর্তন করে সব নষ্ট করে দিয়েছে। তাৎক্ষণিক জমিতে এসে হতাশায় ভেঙ্গে পড়েন ভুক্তভোগী বর্গা চাষী আবু তালেব। ভুক্তভোগী কৃষকসহ স্থানীয় বাসিন্দারা প্রশাসনের কাছে এই নৃশংস কর্মকান্ডের সাথে জড়িত দোষীদের উপযুক্ত শাস্তির দাবি করেন।

উল্লেখ্য, মেহেরপুর জেলা সবজি চাষের জন্য বিখ্যাত এবং কৃষি প্রধান একটি জেলা। কিন্তু বিভিন্ন সময়ে দুর্বৃত্তরা বিভিন্ন স্থানে বিভিন্ন চাষের ফসল তসরুপ করে আসছে। এতে ক্ষতির মুখে পড়ছে চাষিরা। কলা, ধান, মরিচ সহ বিভিন্ন সবজি বিনষ্ট করে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত করছেন কৃষকদের। এই বিষয়ে প্রশাসনের সজাগ দৃষ্টি ও দোষীদের আইনের আওতায় আনার দাবি বিশিষ্টজনদের।

Leave comment

Your email address will not be published. Required fields are marked with *.